Friday 19 October 2018

একজন আইয়ুব বাচ্চু বনাম জান্নাত -জাহান্নাম


আজ মরলে কাল দু'দিন। সৃষ্টি জগতের অমোঘ নিয়মে সদ্য প্রয়াত হলেন বাংলার সঙ্গীত জগতের আরেক দিকপাল আইয়ুব বাচ্চু। আমরা অনেকেই তাকে ইতোমধ্যেই জাহান্নামী করে দিয়েছি এমনই ভাবে যেন তিনি মৃত্যুর পর আমার কাছে এসেছেন আর আমিই জান্নাত-জাহান্নামের মালিক (নাউজুবিল্লাহ )। নচেৎ জান্নাত-জাহান্নামের মালিক আমাকে ওহীর মাধ্যমে জানিয়েছেন (নাউজুবিল্লাহ )। ভাই, কোরাণ-হাদিসে মিথ্যা বলে মানুষকে আনন্দ দেয়া, মদ্যপান এগুলো নিষেধ। এর জন্য আমি আল্লাহর শাস্তি বা ক্ষমা যে কোনটাই পেতে পারি। এটা একান্তই আল্লাহর ইচ্ছা। আইয়ুব বাচ্চু হয়তো তা করেছেন কিন্তু আল্লাহর একত্ববাদে বিশ্বাসী ছিলেন বলেই জানি। বিভিন্ন ধরণের শির্ক থেকে মুক্ত ছিলেন। আল্লাহ ক্ষমাশীল, দয়ালু। তিনি যাকে ইচ্ছা ক্ষমা করবেন। এই জ্ঞান যার নাই সে-ই কেবল যখন-তখন যে কাউকে জাহান্নামে পাঠায় অথচ নিজের পরিনতি-ই জানে না।


তাই আসুন, আমরা কৃপণ না হয়ে কায়মনোবাক্যে আল্লাহর কাছে তার জন্য মাগফিরাত ও জান্নাত কামনা করি এবং আল্লাহর রহমত থেকে নিরাশ না হই। দয়াময় আল্লাহর ক্ষমা অপরিসীম। জীবনে অনেক আনন্দ পেয়েছি তার কাছে। আজ ঋণ শুধবার দিন। আমি অন্ততঃ তা করি।

No comments:

Post a Comment

অভিশপ্ত রজনী

  মৃত মেয়েটিকে ধর্ষণ করার সময় মেয়েটি যে জীবিত হয়ে ওঠে সেটা খেয়াল করেনি নেশাগ্রস্ত অবস্থায় কাব্য।ধবধবে সাদা চামড়ার মেয়েটিকে ভোগ করার...