Monday 11 December 2017

মরে যাচ্ছি বলেই কি কোন আশা ভালবাসা নেই? চিন্তা চেতনা নেই? কোন অনুভুতি নেই?.???????

ইদানীং মনে শুধু একটাই প্রশ্ন জেগে উঠে,
তা হলো মৃত্যুর সময় মানুষ এর অনুভুতিটা কেমন থাকে?
তখন কি উদাস উদাস লাগে? কোন কিছুতে কি কোনপ্রকার অনুভুতি কাজ করে না?

জানিনা!! -- এই প্রশ্নের উত্তর দিতে পারে শুধুমাত্র একজন মৃত ব্যাক্তি।
যেহেতু মৃত ব্যক্তি কথা বলতে পারবেনা সেক্ষেত্রে  সেই অনুভুতিটা জানা যেতে পারে মৃত ব্যক্তির রেখে যাওয়া কোন ব্যক্তিগত নোট।

যদি কোন ব্যক্তি নিয়মিত নোট লিখে,  তাহলে নিশ্চই মৃত্যুর আগ মুহুর্তে তার নিয়মিত নোট লিখার কাজটা করে।

আমার জানামতে এরকম কাহিনি কিছু শুনেছিলাম। পুরোপুরিভাবে মনে নেই। তবে   হয়তো এরকম অনেক ঘটনাই ঘটেছে যা আমার হয়তো অজানা।

যাই হোক আজ এই লিখাটা লিখার অন্যতম কারণ হচ্ছে গিয়ে
আমার সাথেও ইদানীং এমন হচ্ছে।
আমার অনুভুতি কাজ করছে না।
আমার ভিতর চিন্তা জিনিষটা একদম কাজ করছে না
 আমাকে অতীত বর্তমান ভবিষ্যৎ ভাবায় না।
তবে কি আমি খুব শীঘ্রই মারা যাবো?.
মরে যাবো বলেই কি কোন আশা ভালবাসা নেই? চিন্তা চেতনা নেই? কোন অনুভুতি নেই?.???????

No comments:

Post a Comment

অভিশপ্ত রজনী

  মৃত মেয়েটিকে ধর্ষণ করার সময় মেয়েটি যে জীবিত হয়ে ওঠে সেটা খেয়াল করেনি নেশাগ্রস্ত অবস্থায় কাব্য।ধবধবে সাদা চামড়ার মেয়েটিকে ভোগ করার...