Saturday 10 February 2018

বড় বড় চোরদের ভাগের বখরা খেয়ে চেয়ার দখলে রেখে পুরস্কার ঘোষণার ভণ্ডামি বাদ দিন। শিক্ষা নিয়ে অনেক বিজনেস তো করলেন আর কতো ??

বাংলাদেশের সকল প্রকার শিক্ষার পরীক্ষা পদ্ধতি বাতিল করা হোক - হ্যা আমি স্বজ্ঞানে ই এই দাবী করছি ।
কারণ শিক্ষা মন্ত্রণালয়ের সাথে সম্পৃক্ত প্রতিটি সেক্টর এই প্রশ্ন ফাঁস সম্পর্কিত কর্মকান্ডের সাথে জড়িত।
কাকে আপনারা ধোয়া তুলসী বলবেন ? মন্ত্রণালয়ের উচ্চ পর্যায় থেকে সর্বনিম্ন পর্যায়ের কর্মকর্তা, কর্মচারী, শিক্ষক, সবাই যখন কোন না কোন ভাবে এই জাতী ধ্বংসাত্মক ব্যাবসার সাথে একাত্ব হয়ে কাজ করে তখন অযথা পরীক্ষা পদ্ধতি রেখে সাধারণ শিক্ষার্থী এবং তাদের অভিভাবকদের পরীক্ষার ফি বাবদ লক্ষ লক্ষ টাকা খসানোর প্রয়োজন টা কি? বরং এক কালীন বা কিস্তিতে কিছু টাকা নিয়ে ছাত্র ছাত্রীদের ক্লাসে প্রমোশন দেয়ার পদ্ধতি চালু করা হোক।
আর তা না হলে প্রতিটি পরীক্ষায় এভাবে প্রশ্নপত্র ফাঁস ঠেকানো আর সম্ভব নয়। বাংলাদেশের প্রধানমন্ত্রী একা আর কতো চোর ঠেকাবেন পুরো দেশেই যখন চোরের খনি।
আমার জানা তথ্যমতে বিজি প্রেসের নিয়ন দারোয়ান থেকে ঝাড়ুদার পর্যন্ত মোটা অংকের টাকার বিনিময়ে প্রশ্নপত্র প্রিন্টিংয়ের সময় ই যে কোন সরকারী পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করতে সক্ষম। সেখানে ডজন ডজন চোর রেখে ভনিতামূলক প্রশ্নপত্র জালিয়াত ধরতে ৫ লক্ষ টাকা ঘোষণা করাটা শুধু হাস্যকরই নয় বরং ধুর্ততা মাত্র।
অন্যথায় সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রী সহ প্রতিটি সেক্টরের হাজার হাজার চোরদের বহিস্কার করে, যোগ্য সৎ এবং মেধাবী লোকদের নিয়োগ দেয়া হোক, যারা প্রকৃত শিক্ষিত এবং শিক্ষার মর্যাদা বোঝে।
বড় বড় চোরদের ভাগের বখরা খেয়ে চেয়ার দখলে রেখে পুরস্কার ঘোষণার ভণ্ডামি বাদ দিন। শিক্ষা নিয়ে অনেক বিজনেস তো করলেন আর কতো ??

No comments:

Post a Comment

অভিশপ্ত রজনী

  মৃত মেয়েটিকে ধর্ষণ করার সময় মেয়েটি যে জীবিত হয়ে ওঠে সেটা খেয়াল করেনি নেশাগ্রস্ত অবস্থায় কাব্য।ধবধবে সাদা চামড়ার মেয়েটিকে ভোগ করার...