Saturday 8 April 2017

আমি সেইসব মানুষদের অপছন্দ করি যারা গাছের খায় তলারটাও কুড়ায়

আমি সেইসব মানুষদের অপছন্দ করি যারা গাছের খায় তলারটাও কুড়ায়, ধর্মেও আছে জিরাফেও আছে. যারা সবার কাছেই ভালো থাকতে চায়। লজবাব এই প্রজাতি সবসময় যে এমন চক্ষুকানা থাকে তাও না। আমার বন্ধু তালিকায় এমন কয়েকজন আছে এবং ছিলো যারা আসলে অন্যপক্ষের স্বার্থউদ্ধারের জন্য আমার সঙ্গে মিত্রতার ভান করছে ও করেছিলো। সিলি অ্যাজ ইফ আই ডোন্ট নো হোয়াট দে আর আপ টু!
মানুষের নোংরামির সীমাহীনতাও দেখেছি। এমনকি আমার মৃত বাবা এবং শশুরকেও রেহায় দেয়নি তারা, দেয় না। এদের অনেকে আমার এবং আমার পরিবারের কিছু ছবি ফেসবুক থেকে নিয়ে আমার বিরুদ্ধে লিখে যাচ্ছে, এবং অসহযোগিতা করছে আমার খুব কাছের দু একজন মানুষ শাওন শর্মা এবং নুরজাহান এদের মধ্যে অন্যতম। মনির হোসেন নিজের এবং তার বোন লাভলীর অসততা প্রতারণা ঢাকতে আমাকে অসৎ বানানো ছাড়া আর কোনো উপায় তাদের নেই, আর কোনো যোগ্যতা তাদের নেই, আর কোনো গুণ তাদের নেই। এমন ঘটনা এত বেশী ঘটেছে যে আমার অনুভূতি ভোতা হয়ে গেছে। তাই এখন নিজের বা হাতকে বিশ্বাস করতে দ্বিধায় ভুগি, শংকায় থাকি কারো সঙ্গে মনের কথা বিনিময়ে, মনে হতে থাকে আমি বোধহয় তার হাতে তথ্য তুলে দিচ্ছি যা সে একটু পরেই নিলামে তুলবে। এ কারণেই আমার কমফোর্ট জোন অত্যন্ত ছোট, একদম নির্দিষ্ট কিছু মানুষ ছাড়া আমি মন খুলি না বাক্য বিনিময়ে।
আমার বিরুদ্ধে চলা নোংরামীতে কারা আমার পক্ষে ছিলো তাদের আমি চিনি। কে কিভাবে প্রতিবাদ করেছে আমি জানি। কারো চুপ থাকায় কিংবা এতে না জড়ানোয় আমি অন্যায় হিসেবে দেখিনি, বরং ভালো লেগেছে। নিজের লড়াই নিজেই লড়ি, একলাই লড়ি বলি নির্ভরতা আমার কারো উপরেই নেই। একদম শুরুতে বলা লোকজনের মুখোশটা খুলে যায় যখন আমি প্রতিক্রিয়া জানাই। তুলে ধরি নোংরা মানুষগুলোর সত্য চেহারা। বৈঠক করে সমাধানের প্রস্তাব দেয়। আমার মন খারাপ হয়ে যায়।

No comments:

Post a Comment

অভিশপ্ত রজনী

  মৃত মেয়েটিকে ধর্ষণ করার সময় মেয়েটি যে জীবিত হয়ে ওঠে সেটা খেয়াল করেনি নেশাগ্রস্ত অবস্থায় কাব্য।ধবধবে সাদা চামড়ার মেয়েটিকে ভোগ করার...