Tuesday 17 November 2020

বিয়ে খুবই একটা ইন্টারেস্টিং জিনিস তবে আমার কাছে এইটাকে ইন্টারেস্টিং এর থেকেও বেশি রহস্যময় মনে হয়!!

 বিয়ে খুবই একটা ইন্টারেস্টিং জিনিস তবে আমার কাছে এইটাকে ইন্টারেস্টিং এর থেকেও বেশি রহস্যময় মনে হয়!!

একটা মেয়ে প্রচন্ড ভালবাসত অন্য একটা ছেলেকে কিন্তু ফাইনালি তাকে বিয়ে করতে হলো বাবা মায়ের পছন্দে!!স্বাভাবিকভাবেই ওই মেয়েটার আচরণ তার নতুন স্বামীর প্রতি অস্বাভাবিক হবার কথা!!কিন্তু ম্যাক্সিমাম কেইস এই হয় তা অস্বাভাবিক রকম স্বাভাবিক!!
মোটামুটি বিয়ের তিন দিনের মাথায় মেয়েটা মেনে নেয় যে এই লোকটাই সব!!তার সেই পুরনো প্রেমিকের কথা ভেবে হয়ত সে গহীন গোপনে কষ্ট পায়,কাঁদে কিন্তু সে কষ্টের থেকেও তার স্বামীর প্রতি ভালবাসা শতগুণ বেশি স্ট্রং হয়!!কেন হয় কিভাবে হয় আমি জানি না!!কিন্তু বিষয়টা বড়ই মধুর!!
শুধু এরকম বিয়েতেই না,অনেক সময় বিয়ের আগে হবু বর কে মেয়েটার একদমই পছন্দ হয়না,পাত্রের হয়ত বয়স বেশি,ভুড়ি অলা,মাথায় চুল কম!!মেয়ে কিছুতেই বিয়ে করবে না এরে!!
ধরে বেঁধে যদি বিয়ে দিয়ে দেয়া যায়,তাহলে বিয়ের পরেরদিন থেকে ওই লোকটাকেই তার ভালো লাগতে শুরু করে!!এক সময় ওই ভুড়িঅলা,কম চুলের লোকটার সামান্য জ্বর সর্দি হলেই মেয়ে টেনশনে খুনখুন করে কাঁদে!!এই ভালবাসা বড়ই রহস্যময়!!
আমার এক ফ্রেন্ড যাকে প্রায় ধরে বেঁধে বিয়ে দেয়া হইলো এবং সে ঘোষণা দিল,এই লোকের সাথে বিয়ে দিলে পরের দিনই গলায় দড়ি দিবে!!সবাই তারে নিয়ে কিছুটা টেনশনেও ছিল!!কিন্তু রিসিপশনের দিন দেখা গেল সে তার বরের হাতই ছাড়ে না!!বেহায়া মেয়ে আবার সবার সামনেই তার বেস্ট ফ্রেন্ড কে আহ্লাদ করে বলে- প্রমিজ কর,আমি যদি মরে যাই তাহলে তুই ওকে বিয়ে করবি,অন্য কোনো মেয়ের সাথে বিয়ে হলে যদি ওকে ভালো না বসে!!বোঝেন অবস্থা,সীমার একটা ফাজলামিও তো থাকে!! (সরি, ফাজলামিরও একটা সীমা তো থাকে)
সবশেষ কথা,একবার ব্রেক আপ হওয়ার পরে আরো দশটা প্রেম এবং ব্রেক আপ হওয়া কোনো বিষয় না!!কয়টা মেয়ে পাওয়া যাবে যে প্রেমিকের দুঃখে সারাজীবন একা একা কাটায়??কিন্তু ম্যাক্সিমাম ক্ষেত্রেই মেয়েরা স্বামী মারা যাবার পর শুধু তার স্মৃতি আগলে ধরেই জীবন পার করে দেয়!!
যারা বলে বিয়ে শুধুই একটা সামাজিক রীতি,আমার ধারণা তার খুবই ভুল বলে!!শুধু একটা আনুষ্ঠানিকতা থেকে এই ভালবাসার উত্পত্তি হতে পারেনা!!এর সৃষ্টি অন্য কোথাও অন্য কোনো খানে.............!!

No comments:

Post a Comment

অভিশপ্ত রজনী

  মৃত মেয়েটিকে ধর্ষণ করার সময় মেয়েটি যে জীবিত হয়ে ওঠে সেটা খেয়াল করেনি নেশাগ্রস্ত অবস্থায় কাব্য।ধবধবে সাদা চামড়ার মেয়েটিকে ভোগ করার...