Monday 6 November 2017

এই শীতে আমার নতুন কষ্ট যোগ হয়েছে 'মশার কামড়ে ঘুমাতে পারিনা'

অনেক দিন আগে একজন জিজ্ঞেস করেছিল, তোমার কোন কষ্ট আছে?
আমি একটা হাসি দিলাম। সেই হাসির অর্থ হল, ফাউল কথা ছেড়ে কাজের কথায় আসো।
সে আবার একই প্রশ্ন করল। চায়ের কাপে ঠোট লাগাতে লাগাতে ভাবছিলাম 'আরে এ কি বিপদে পরলাম।'
সেদিন রাতে হঠাৎ মনে হল, এই পৃথিবীতে আমার সঞ্চিত সব কষ্ট লিখে ফেললে কেমন হয়? একটা ডাইরি নিয়ে লিখতে বসে গেলাম। মাঝে মাঝেই রাত হলে খুঁজে খুঁজে কষ্ট জমা করি।এখন সেখানে একশ চারটা কষ্ট জমা পরেছে। একশ চার নাম্বার কষ্টে আছে
' ভোর চারটা বাজে। প্রচণ্ড ক্ষুধা পেলে যা হয়, ফ্রিজে কিছু থাকে না। তারপর বিস্কুটের টিন খুলে দেখা যাবে ফাঁকা। আজ সব কিছু অক্ষরে অক্ষরে হচ্ছে। এই ভোরে ক্ষুধার কষ্ট নিঃসঙ্গতার চেয়ে কোন অংশে কম না।'
অনেক দিন হয়ে গেল, আমার সেই বন্ধুর সাথে দেখা হয়না। প্রস্তুতি নিয়ে রেখেছি আজ ফোন করে বলব, এই শীতে আমার নতুন কষ্ট যোগ হয়েছে 'মশার কামড়ে ঘুমাতে পারিনা'।

No comments:

Post a Comment

অভিশপ্ত রজনী

  মৃত মেয়েটিকে ধর্ষণ করার সময় মেয়েটি যে জীবিত হয়ে ওঠে সেটা খেয়াল করেনি নেশাগ্রস্ত অবস্থায় কাব্য।ধবধবে সাদা চামড়ার মেয়েটিকে ভোগ করার...