Wednesday 12 June 2019

আমার জীবনের সবচাইতে big secret কি জানেন??


আমার জীবনের সবচাইতে big secret কি জানেন??

·       আমি কখনো "হার মানতে শিখিনি" " না কথাটি বলে অজুহাত দেইনি. আমি struggle করি শেষ সময় পর্যন্ত।
·       কি হবে? কিছু Try করতে গেলে কিছু হারাবো বাট সারাজীবনের জন্য কিছু শিখবো...যেটি আমাকে বাকি পথ চালাবে.... 
·       আপনি কেন ঠেঁকে আছেন? আপনার অজুহাত আর শিখার ইচ্ছের অভাবে...আপনি নিজেই নিজের কাছে Clear & convinced না, একারণেই আপনাকে বারবার অবহেলা পেতে হচছে কারো....
·       আমার মাঝে আমাকে বদলে দেবার জেদ অনেক strong... আমি যখন কিছু done করার জেদ বা strong commitment রাখি তা যেকোন মূললে সমভব করে ফেলি. "না" শুনতে আমি used to না। আমি আগে নিজেকে train up করেছি শিখেছি, তারপর এগিয়েছি।
·  আমাকে যেই মানুষই লো ফিল করানোর try করেছে জীবনে অনেক আগে ,আমি তা challenge হিসেবে নিযেছি আরো কয়েক ধাপ উপরে নিজেকে নিয়ে গিযেছি। আপনার বেঁচে থাকার জন্য এমন কাউকে দরকার নেই, যে আপনাকে ক্ষুদ্র এবং দুর্বল ভাবে ... ভালোবাসা তার জন্যই বরাদ্দ যে আপনাকে সম্মান করতে জানে ... যে সম্মান করতে জানে না, সে এক বিন্দু ভালোবাসা পাওয়ার যোগ্য না।
·       "পারি না" - এই কথাটাই বলা যাবে না ... কারো জন্য কারো জীবন থেমে থাকে না ... নিজের ভেতর জিদ আনুন ... বিশ্বাস করতে শিখুন যে আপনি কারো উপর নির্ভরশীল না !!
·       প্রচণ্ড জিদ আর আত্মবিশ্বাস থাকলে এই পৃথিবীতে আপনি যা করতে চাইবেন, সেটাই করতে পারবেন।

মূল বিষয় কি জানেন? আপনার জেদ কি সঠিক পথে যাচ্ছে কিনা তা আপনাকে আগে শিখতে হবে, তারপর তো apply করতে হব। আপনি অনেক পেইন depression থেকে জেদ নিয়ে যদি আগান তবে ওটা কখনোই আপনাকে আপনার সাকসেস এর শিখরে নিতে পারবেনা। that's my gurantee.

কিন্তু আগে তো শিখে নিতে হবে, কিভাবে নিজেকে অনেক strong, অনেক self confident রাখতে হয়, কি করলে নিজের অবসথান strong হবে Only রাইট নলেজ দিয়ে রাইট action নিলে জীবনে সফলতা আসবেই।

"এই জীবনে আমি একটা জিনিস খুব ভালোভাবে শিখেছি ... সেটা হলো, যখনই কেউ আমাকে বলেছে, তুমি এটা পারবা না ... আমি বিশ্বাস করতে শিখেছি, আমি ওটা পারবো !!
·       নিজের উপর বিশ্বাস রাখতে পারাটা অনেক বড় ব্যাপার ... যত বেশি নলেজ তত বেশি আত্মবিশ্বাস আসে। আমি বিশ্বাস করতে শিখেছি, এই পৃথিবীতে আমি কারো হাতের পুতুল না !!
·       এক ধরণের মানুষ আছে, যে তোমার অনুভূতিকে তোমার দুর্বলতা ভাববে ... তারপর তোমার সাথে যা ইচ্ছে তাই করবে ... এই ধরণের মানুষ বিশ্বাস করে, সে যত যা-ই করুক, যত ভুল করুক, যত অপমান করুক, দিনশেষে তুমি তার কাছেই ফেরত আসবে ... তার এই বিশ্বাস ভেঙ্গে দেও !!
নিজেকে রেডি করুন, আপনি কারো হাতের খেলনার পুতুল না, যে যখন খুশি তখন কেউ আপনাকে কাছে নিবে, আবার ভাল না লাগলে ফেলে দিবে।

No comments:

Post a Comment

অভিশপ্ত রজনী

  মৃত মেয়েটিকে ধর্ষণ করার সময় মেয়েটি যে জীবিত হয়ে ওঠে সেটা খেয়াল করেনি নেশাগ্রস্ত অবস্থায় কাব্য।ধবধবে সাদা চামড়ার মেয়েটিকে ভোগ করার...