Tuesday 11 June 2019

প্রায়োরিটি দিন অটোম্যাটিক প্রায়োরিটি পাবেন।


ব্যস্ততা বলে কিছু নেই - It’s all about Priority ! কারো জীবনে প্রতিদিন বা দীর্ঘ দিন ধরে কেউ একজন বা কোন একটা বিষয় সবসময় প্রায়োরিটিতে থাকবে – এটা ভাবা, স্বপ্ন দেখা বা ইচ্ছা প্রকাশ করা ভুল ও অবাস্থব। এতে শুধুই হতাশা বাড়বে এবং অসুখী হয়ে যাবেন। সব কিছু নির্ভর করে মুড ও সময়ের উপর। তবে দেখার বিষয় হল দায়িত্তের জায়গাটা ঠিক আছে কিনা। একটা মানুষের জীবনে অনেকগুলো প্রায়োরিটি থাকে - আপনার মা-বাবা, প্রেমিকা/বউ, প্রেমিক/জামাই, সন্তান, ভাইবোন, আত্মীয় স্বজন। বন্ধু বা কখনো কখনো কাছের বা দুরের কোন আত্মীয়ও কিছু সময়ের জন্য সবচেয়ে প্রায়োরিটি পেতে পারে, প্রয়োজনে বা বিবেকের তাড়নায়। এছাড়াও আপনার অফিস, আপনার কাজ, আপনার দায়বদ্ধতা এই সবই আপনার কাছে সময়ে সময়ে প্রায়োরিটি পাবে। কখনো কখনো আপনার সম্পর্কের চেয়েও আপনার কাজ প্রায়োরিটি পেতে পারে। সম্পর্ক গুলোকে এই বাস্তবতা বুঝতে হবে এবং মেনে নিতে পারলে সব কিছু ধবধবে সাদা। একএক দিন একএক সময় একএক জন প্রায়োরিটিতে চলে আসবে প্রয়োজন, দায়িত্ব ও অবস্থার কারনে। একই জন সবসময় প্রথম প্রায়োরিটিতে থাকতে পারে না, সম্ভব নয়। আর পরিবারের বাইরের প্রায়োরিটি নির্ভর করে আপনার মূল্যবোধ, ভালোমানুষ ও অবস্থানগত পার্থক্যের উপর। আপনি ভালো অবস্থায় আছেন বা বলার মতো কিছু করেছেন, প্রায়োরিটি এমনিতেই বা না চাইতেই আসবে।

আর আপনার সময় খারাপ যাচ্ছে বা পড়ে গেছেন তো, কেউ তাকাবে না আপনার দিকে – অনেক সময় আপনজনরাও না। এটা মেনে নিতে হবে। এটাই বাস্তবতা! আপনি সবসময় প্রায়োরিটি চান – সমস্যা শুরু হয় এখান থেকে। প্রায়োরিটি দিন অটোম্যাটিক প্রায়োরিটি পাবেন।

No comments:

Post a Comment

অভিশপ্ত রজনী

  মৃত মেয়েটিকে ধর্ষণ করার সময় মেয়েটি যে জীবিত হয়ে ওঠে সেটা খেয়াল করেনি নেশাগ্রস্ত অবস্থায় কাব্য।ধবধবে সাদা চামড়ার মেয়েটিকে ভোগ করার...