Wednesday 11 January 2017

বউয়ের কোন্‌ কথার কী অর্থ
-----------------------------
বউ বললো, এটা আমাদের দরকার
বউ এদ্বারা বোঝাতে চায়, এটা আসলে তারই দরকার। এটা তার চাই-ই
বউ বললো, এটা তোমার সিদ্ধান্ত।
বউ বোঝাতে চায়, সিদ্ধান্ত সঠিক না হলে তোমার একদিন কী আমার একদিন
বউ বললো, তোমার যা খুশি তাই করো।
এর অর্থ একটাই : আপনাকে এর ফল পেতে হবে
বউ বললো : তোমার সাথে কিছু কথা ছিল।
বুঝতে হবে : আপনার বিরুদ্ধে বউয়ের ঘোরতর অভিযোগ প্রণীত হয়েছে
বউ বললো, ঠিক আছে, করো...
তার মানে, আপনার বউ চান না আপনি ওটা করুন
বউ : আমি হতাশ নই।
অর্থ : আপনার স্ত্রী অবশ্যই ভেঙে পড়েছেন
বউ : রান্নাঘরটা খুব বিচ্ছিরি!
অর্থ : বাসা বদলে ভালো বাসায় উঠতে হবে
বউ : নতুন পর্দা কিনতে হবে।
অর্থ : পর্দার সাথে কার্পেট, ফার্নিচার, দেয়ালচিত্রও আবশ্যিক

বউ : কীসের একটা শব্দ শুনতে পেলাম!
অর্থ : তুমি কি ঘুমোচ্ছ? কাল কিন্তু ছুটির দিন এই রাত তোমার-আমার
বউ : তুমি কি আমাকে ভালোবাসো না, লক্ষ্মীটি?
অর্থ : আপনার স্ত্রী অনেক দামি একটা উপহার চাইবার প্রস্তুতি নিচ্ছেন কেবল, এর বেশি নয়
বউ : তুমি আমাকে কতোটুকু ভালোবাসো, আমার জান?
অর্থ : আপনার স্ত্রী আজ এমন একটা অপকর্ম করেছেন, যা আপনার পছন্দ হবে না
বউ : আমি এক মিনিটের মধ্যেই রেডি হয়ে আসছি
অর্থ : আপনি জুতা খুলে আপাতত ঘণ্টাখানেক ঘুমোতে পারেন; প্রসাধনীতে স্ত্রীরা খুব বেশি সময় নষ্ট করেন না! হাঃ হাঃ হাঃ
বউ : আমি কি মুটকি?
অর্থ : প্লিজ বলো না আমি খুব সুন্দরী
বউ : তোমাকে শিখতে হবে কীভাবে ভাব বিনিময় করতে হয়।
অর্থ : ঠিক ঠিক আমার কথায় একমত হও
বউ : তুমি কি আমার কথা শুনছো?
অর্থ : তুমি গেছো!
বউ যখন কোনো কথায় 'হ্যাঁ' বলেন, ধরে নিতে হবে তিনি তাতে 'না'ই বলেছেন
বউ : না
এটা সত্যিই 'না'
বউ : হতে পারে।
অর্থ : এটা করো না
বউ : আমি দুঃখিত।
অর্থ : এটার জন্য তোমারই 'দুঃখিত' বলা উচিত ছিল
বউ : এই রেসিপিটা তোমার কেমন লাগে?
অর্থ : এখন থেকে নিয়মিত এই রেসিপিতেই রান্না হবে; ভালোয় ভালোয় অভ্যাস করে ফেলুন

No comments:

Post a Comment

অভিশপ্ত রজনী

  মৃত মেয়েটিকে ধর্ষণ করার সময় মেয়েটি যে জীবিত হয়ে ওঠে সেটা খেয়াল করেনি নেশাগ্রস্ত অবস্থায় কাব্য।ধবধবে সাদা চামড়ার মেয়েটিকে ভোগ করার...