Wednesday 7 September 2022

দ্বিতীয় চুম্বনের গল্প

 প্রথম চুম্বনের সময় পারকিন্সসনের মতো হাত পা কেঁপেছিল। কম্পমান শইলের সাথে ঠোঁট, কপাল ছুঁয়ে ঠোঁটের উপর সামান্য স্পর্শই দিতে পেরেছিল।অনুভূতির বারুদে তীব্র কটাক্ষ হেনে রিনিঝিনি হাসিতে লুটিয়ে পড়তে পড়তে বলেছিল এক এলোকেশী,

"এটাকে চুম্বন (kiss) বলে!!
এর জন্য বছর ধরে এত কিছু!!!
আমাদের স্বপ্নের যৌথ খামারে
চুম্বনকে ভেবেছিনু প্রথম স্বাক্ষর।
ভীষণ লজ্জায় আমি কুঁকড়ে গেছিলাম। যেভাবে মহাদেশ জয়ের পর, প্রতিবার জোসেফাইনের কাছে কুঁকড়ে যেত বিশ্বজয়ী আরেক বীর। আসলে আমি চুম্বন শিখেছিলাম শিশুদের কাছে। শইলী চুম্বনের আগ্রাসী টান তখনো আমাকে স্পর্শ করেনি।
আমি আমার সেই প্রিয়তমাকে দ্বিতীয়বার চুম্বন করেছিলাম ত্রিশ দিন পর। এ সেই চুম্বনের গল্প।
কোন এক
ঘোর ঘোর
ঘোর লাগা
শীত শীত
শীতার্ত!
ঘোর ঘোর
ঘোরাচ্ছন্ন!
কুয়াশা লাগা সন্ধ্যায়...।
বুনো বাতাসে এলোকেশী
এলোমেলো চুলে
নির্জন সন্ধ্যায়..
এলোকেশীর চুলে তখন ভারি কুয়াশা
তৃষ্ণার্ত ভারি ঠোঁটে
দূরবর্তী লোকালয়ের শব্দ। গান। উচ্ছ্বাস।
ও ঠোঁট ! কেঁপে কেঁপে ওঠে
আমি গন্ধলোভী
গন্ধকাতর অনার্য বংশ
আমার জন্ম সোঁদামাটিতে।
আমি মৃত্তিকাপূজারীর উত্তরসর।
আমাকে টানে সোঁদামাটির ঘ্রাণ।
এলোকেশীর চুলে জড়ানো, ঘামে ছড়ানো
বুনো বুনো উদ্দাম।
ও ঘ্রাণ! কেঁপে কেঁপে ওঠে
এলোকেশীর মুখে বুকে ঠোঁটে।
ও ঘ্রাণ! নেশা নেশা লাগে
নেশাতুর সেই সন্ধ্যা।
ঠোঁট খোঁজে ঘ্রাণ, ঘ্রাণ খোঁজে ঠোঁট
ঠোঁট মুখ বুক,
এলোকেশীর পাতলা চিবুক।
সব মিলেমিশে যায়।
যুবক চুম্বনে হারায়..
এলোকেশীর ঠোঁটে তখন ঝড়ো বাতাস
বাতাসে বাতাসে ঘর্ষণ, চমকায় বিজলি!
একজোড়া ঠোঁটের মাঝে জন্ম নেয়
ঠোঁটেদের, আমাদের,
ঘোরলাগা এক অদ্ভুত আকাশ!
দ্বিতীয় চুম্বন!
আমার প্রথম প্রেম।
প্রথম শইলী আবিষ্কার।

No comments:

Post a Comment

অভিশপ্ত রজনী

  মৃত মেয়েটিকে ধর্ষণ করার সময় মেয়েটি যে জীবিত হয়ে ওঠে সেটা খেয়াল করেনি নেশাগ্রস্ত অবস্থায় কাব্য।ধবধবে সাদা চামড়ার মেয়েটিকে ভোগ করার...