Wednesday 7 September 2022

সিগ্রেট কাব্য

 আমাকে দেখলে আপনে সিগ্রেটে

এত লম্বা টান দেন কেন?
কমু না।
কইতে হবে।
রমণীর লগে মিথ্যা কই না। মিথ্যা না কইলে লুকে অসভ্য কইবে।
সকল সভ্যতা দিয়াও আপনার অসভ্যতা ঢাকা যাইবে না। কয়ে ফেলান।
আপনারে দেখলে সিগ্রেট আর সিগ্রেট থাকেনা, আপনেই সিগ্রেট হয়ে যান আর ফিল্টার হয়ে যায় অন্য কিছু।
অন্যকিছু কী?
কওয়া যাবে না, লুকে কামাসক্ত কইবে।
আপনেতো কামাসক্তই। ভন্ড কবিদের মত মিথ্যা কওনের দরকার নাই।
শইলকে যখন সিগ্রেট বানাইছেন, ফিল্টারের খবর চাই।
আমার ঠোঁট?
না।
কানের লতি?
না।
চিবুক?
না।
আমার বুক?
না।
তাহলে??
আমি আসলে....
আসলে কী?
আমি আসলে অমসৃণ
ধারালো
খরখরে
পাহাড়চূড়া চুম্বিয়ে আগ্নেয়গিরি জাগাতে চাই, অগ্ন্যুৎপাত ছাড়া আমার নেশা নাই।

No comments:

Post a Comment

অভিশপ্ত রজনী

  মৃত মেয়েটিকে ধর্ষণ করার সময় মেয়েটি যে জীবিত হয়ে ওঠে সেটা খেয়াল করেনি নেশাগ্রস্ত অবস্থায় কাব্য।ধবধবে সাদা চামড়ার মেয়েটিকে ভোগ করার...