Saturday 7 October 2017

আমার তেমন কোন বন্ধুবান্ধব নেই। স্কুল লাইফে ছিল না।

আমার তেমন কোন বন্ধুবান্ধব নেই। স্কুল লাইফে ছিল না। আমি দশ বছর একা একা ক্লাস করেছি। টিফিন টাইমে মাঠের কর্নারে দাড়িয়ে অন্যদের খেলা দেখতাম। আমাকে কেউ খেলায় নিত কিনা আমি জানি না তবে আমার কাউকে বিশেষ পছন্দ ছিল না।
কলেজ লাইফে এসে দেখলাম অনেকেই স্কুল লাইফের বন্ধুদের সাথে যোগাযোগ রেখেছে। আমার স্কুল লাইফের কেউ ছিল না কাজেই কলেজে আসা মাত্র স্কুলের সাথে সব রকমের সম্পর্ক শেষ করলাম।
কলেজ লাইফেও আমার কোন বন্ধু ছিল না। এই লেখাটি লেখার সময় অনেক চিন্তা করেও আমি কারো নাম লিখতে পারছি না। পুরো কলেজ লাইফে আমি দশ দিনের বেশি ক্লাস করিনি। কলেজের কোন শিক্ষকের নাম আমার মনে নেই। মনে রাখার মত কোন শিক্ষক সেই কলেজে ছিল না।
আমি আমার শিক্ষা জীবনে কোনদিন শিক্ষা সফরে যাই নি। বাস ভর্তি ছেলে মেয়ে আমাকে কোনদিন আকর্ষণ করে নি।
কলেজের শেষ দিন সবাই যখন একজন অন্যজনকে ধরে কাঁদছিল, আমি হেসে বলছিলাম আমি কোন কাউকে মিস করব না। আমার অন্য একটা লাইফ আছে।
আমার মাঝে মাঝে মনে হয় অল্প একটু আহারের নিশ্চয়তা আর নিত্য প্রয়োজনীয় খরচ মেটাতে পারলে একটা মানুষের বই পড়া ছাড়া আর কোন কাজ করা উচিৎ না।
এই লাইফ সম্পর্কে আমি কাউকে পরিচয় করিয়ে দেই না। যে যার ধান্ধায় থাকুক। আমিও আমার মত থাকি। কেউ কাউকে না ঘাটালেই হল।
সত্যি কাউকে মনে পড়ে না আমার। এমন কাউকে আমি হারাই নি যে অভিমানের ভাষা জানে।
যে দু একজন বন্ধু আমার আছে এরাও আমার মত হয় নি। আমিও এদের মত হই নি। এমন কেউ আমার লাইফে নেই যার ঋণ আমি শোধ করতে পারব না।

No comments:

Post a Comment

অভিশপ্ত রজনী

  মৃত মেয়েটিকে ধর্ষণ করার সময় মেয়েটি যে জীবিত হয়ে ওঠে সেটা খেয়াল করেনি নেশাগ্রস্ত অবস্থায় কাব্য।ধবধবে সাদা চামড়ার মেয়েটিকে ভোগ করার...