Wednesday 8 February 2017

আমি-



আমি-
নিঃসঙ্গতার সঙ্গী তোমার
জ্বলতে আসিনি শুধু জ্বালাতেও পারি
আমার জন্য পুড়ছে কত
বিশাল অর্থকড়ি!!
শরীরে আমার- তোমার হৃদয়ের
ঝলসানো ছবিরয়েছে আঁকা
তবুও তোমার ভালোবাসা!
আমার তরে বাড়ে দিনে দিনে-
পুড়েছে হৃদয় তবু
আমার প্রেম কিনে-কিনে
এতোদিনে তোমার হয়তো
পকেট হয়েছে ফাঁকা।
আমিতো আগেই বলেছি তোমায়
আমার নিঃশ্বাসে রয়েছে
এক ভয়ঙ্কর বিষ!
তুমিতো জেনেশুনেই আমায়
করেছো পান!
আপন করেছো আমায়
পর করেছো কত আপনায়!
আমাকে করে যাও কুর্ণিশ!!
মোহিত আবেগী প্রেমিক তুমি
ভেবেছিলে আমাকে জ্বালিয়ে
নিজে সুখ খুঁজে নিবে?
বোকা স্বর্গে বসবাস তোমার!
করুণাতোমার তরে-
জানোনা তুমি-
আমিও পুড়াতে জানি
তোমার হৃদয়, মনন-
ফুসফুস আর যকৃত সব!
সব পুড়িয়ে ক্ষ্যান্ত যদি হই!
তাও আমায় ভুলে যাবার পরে-
আমি মৃত্যুকে ডেকে আনি
অপমৃত্যু উপলক্ষ জানি
অকারণতো আসিনি আমি-
তোমার সঙ্গে পরিচয়, জানাশোনা
তোমার প্রবল আসক্তিই
আপন করেছে আমায়-
আপন না হয়ে আমার বলো
থাকে কি উপায়?
যখন আড্ডা জমে
যখন জমেনা কিছুতেই!
তোমার সুনির্মল বন্ধুত্বে্র মাঝেও আমি!
করে চল বারবার চুম্বন
আমার পায়ুপথে-
যতক্ষণ না হবো শেষ!!
কি বিশ্রী লাগে তোমায়
তুমিতো জানো না তা!
তখনও আমি জ্বলে উঠি
কারো হাতের ইশারায়
নিমিষেই আমি রচনা করি
একটি বিষময় পরিবেশ!

No comments:

Post a Comment

অভিশপ্ত রজনী

  মৃত মেয়েটিকে ধর্ষণ করার সময় মেয়েটি যে জীবিত হয়ে ওঠে সেটা খেয়াল করেনি নেশাগ্রস্ত অবস্থায় কাব্য।ধবধবে সাদা চামড়ার মেয়েটিকে ভোগ করার...