Wednesday 8 February 2017

পাখির সাদা পালকের মাঝে ভাঁজ হয়ে আছে আমার মন খারাপের দল ,



পাখির সাদা পালকের মাঝে ভাঁজ হয়ে আছে আমার মন খারাপের দল , কেন বা কার জন্য তা অজানা যখন আঘাত আসে তখন কষ্ট হয়, যখন অপ্রাপ্তি দরজায় কড়া নাড়ে তখনও কষ্ট হয়,আমার শুধ কষ্ট হয়... খেতে গেলে কষ্ট হয়, নাইতে গেলে কষ্ট হয় ঘুমোতে গেলেও কষ্ট হয় জানিনা আমার এই কষ্টের কোন রঙ আছে কিনা!
সবুজ বনভূমির মধ্য দিয়ে যখন একাকি হাটি কতো কি ভাবি কিন্তু কোনটাই আর হয়ে ওঠেনা ,নিঃশব্দে নিজেকে অনেক কিছু বলে সামলে রাখি হয়ত কোনদিন কষ্টের একটি গভীর রঙ আমি আবিষ্কার করে যেতে পারবো
জীবনের অনেক পথ হাঁটতে হবে ঠিক বুঝে উঠতে পারিনা কেও কেও কি সময়ের সদব্যবহার করছে আমার সাথে? নাকি সত্যি কাছে আসে মন দিয়ে, প্রান দিয়ে ! ধুর আমি যে কি ভাবী যখন তখন অনেক অপ্রীতিকর ভাবনা ভাবি আসলে এসব হয়ত ঠিক না, আবার হয়ত ঠিক করুক যার যা মন চায় আমি তো আমি তাই না ... একদিন এই আমি তো থাকবো না তখন কে কি করবে আমায় নিয়ে ,হাসি পাচ্ছে ভাবতে কেও কেও বলে আমি অনেক ভালো আহারে কেমন ভালো তা আজও বুঝলাম না , হয়ত অনেক কিছু বুঝতে হয় না বা বুঝেও আওড়াতে নেই কালের স্রোতে সব ভুলে যাবো কিন্তু কিছু কিছু দিন কিছু কিছু রাত আমি মরে গিয়েও ভুলতে চাই না ,হে আল্লাহ আমায় তুমি এতো ইমোশনফুল কেন বানালে ? ইমোশনাল দের যে কোথাও যায়গা নেই ! না ভালোবাসায়, না আদর, মমতায় কোথাও না , এতে আরও অপমান বাড়ে
তোমায় খুব দেখতে ইচ্ছে করছে কষ্ট, তোমায় ছুঁয়ে দেখতে চাই কষ্ট...... তোমায় আমি ঠিক একটি রঙ দিতে চাই কষ্ট ...কোন রঙটি তোমার অনেক প্রিয় ? সাদা? কালো ? নাকি আকাশী !!!

No comments:

Post a Comment

অভিশপ্ত রজনী

  মৃত মেয়েটিকে ধর্ষণ করার সময় মেয়েটি যে জীবিত হয়ে ওঠে সেটা খেয়াল করেনি নেশাগ্রস্ত অবস্থায় কাব্য।ধবধবে সাদা চামড়ার মেয়েটিকে ভোগ করার...